সংবাদ শিরোনামঃ
আওয়ামী লীগ আমলে মানুষ ঘরে থাকতে পারেনি মন্তব্য- সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব এর বাগমারায় র‍্যাব-পুলিশের  যৌথ অভিযানে দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধার  রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন আশাশুনিতে জামায়াতের (২য় পর্বের) মাসিক রোকনসম্মেলন অনুষ্ঠিত শ্যামনগর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সামিউল আজম মনিরের সাথে সাতক্ষীরা শহর ছাত্র দলের সৌজন্য সাক্ষাৎ  শ্যামনগরে বিএনপির ওয়ার্ড পর্যায়ের কর্মীদের সাথে মতবিনিময় সভা কক্সবাজারে শীর্ষ ৮ সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার কালিগঞ্জে উপজেলা কৃষকদল সহ বিভিন্ন অংগ সংগঠনের দিনব্যাপী কর্মী কর্মশালা অনুষ্ঠিত মৌলভীবাজারে সীমান্তে হত্যা বন্ধ ও বিচারের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাবেশ শকুন মৃত প্রাণির মাংস খেয়ে বেঁচে থাকা একপ্রকার পাখি
বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সোনার বাংলা গড়তে তরুণদের আহবান

বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সোনার বাংলা গড়তে তরুণদের আহবান

রাজশাহী প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু একজন পরিবেশ প্রতিবেশ সচেতন নেতা ছিলেন। তিনি বৃক্ষরোপন করতে ভালোবাসতেন। তিনি পশু-পাখি প্রেমী ছিলেন। বঙ্গবন্ধুর প্রকৃতি ও দেশপ্রেমের চেতনা তরুণ যুবদের বুকে ধারণ করে বঙ্গন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সোনার বাংলা তরুণদের গড়ে তুলতে হবে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জাতীয় শোক দিবসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তরুণদের উদ্দেশ্যে এসব কথা বলেন লেখক ও গবেষক পাভেল পার্থ।
রাজশাহীর পবা থানাধীন সুতাহাটী আল-আবরার একাডেমির মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে নগর প্রন্তিক শিশুদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সচ্ছলতা এসোসিয়েশন, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস, সূর্যকিরণ সমাজকল্যান সংস্থা, বরেন্দ্র ইয়ুথ ফোরাম ও বারসিক যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন, বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী গবেষক মো. শহিদুল ইসলাম। সচ্ছলতা এসোসিয়েনের সভাপতি ইহতেসামুল আলমের সঞ্চালনায় ও সালমান ফারসির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, বঙ্গবন্ধু লেখক পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ সাইদুর রহমান সাঈদ। সম্মানিত অতিথি ছিলেন, আইন সহায়তা কেন্দ্র (আসক ফাউন্ডেশন) যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান, বরেন্দ্র ইয়ুথ ফোরামের সাধারণ সম্পাদক সাবিত্রী হেমব্রম, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সভাপতি মো. শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, সূর্যকিরণ সমাজকল্যান সংস্থার সভাপতি শাইখ তাসনিম জামাল, বারসিকের কমিউনিটি ফ্যাসিলেটর তহুরা খাতুন লিলি প্রমুখ।
আল-আবরার একাডেমিতে শিক্ষারত নগর প্রন্তিক শিশুদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতার ‘ক’, ‘খ’ ও ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেন যথাক্রমে আরাফাত, মাহি ও সাব্বির, দ্বিতীয় স্থান অধিকার করেন যথাক্রমে রাফা, উসমান, ইসরাত এবং তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে সামিয়া, রোজামনি ও জান্নাতুন। বঙ্গবন্ধুর নিয়ে রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে যথাক্রমে জুইঁ, জেসমিন এবং ইসরাত।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড