সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
কালিগঞ্জ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা ১’শ ১ টি পরিবারের মাঝে নতুন ঘরের দলিল হস্তান্তর

কালিগঞ্জ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা ১’শ ১ টি পরিবারের মাঝে নতুন ঘরের দলিল হস্তান্তর

মাসুদ পারভেজ কালিগঞ্জঃ

প্রধানমন্ত্রী কার্যালয় আশ্রয়ন ২ প্রকল্প এর আওতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সারাদেশে আরও ২২ হাজার ১’শ ১টি পরিবার নতুন ঘর উপহার পেয়েছেন।

বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এসব পরিবারকে নতুন ঘর ও দলিল হস্তান্তর শুভ উদ্বোধন ঘোষণা করেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমিপাকা এসব ঘর জমির দলিল পরিবার গুলোর কাছে তুলে দেওয়া হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. আজাহার আলী’র সঞ্চালনায় নতুন ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট বিষ্ণুপদ পাল।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিঃ সহ সভাপতি সাঈদ মেহেদী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খাঁন মিরাজ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ।

সারাদেশের ন্যায় কালিগঞ্জ উপজেলায় মোট ৩৭১ টি গৃহের বরাদ্দ পাওয়া যায়। যার মধ্যে ইতিপূর্বে ২৬১ টি ঘর পূর্বে প্রদান করা হয়েছে। এবং চতুর্থ পর্যায়ে ১০১ টি ঘর নির্মাণ করা হয়েছে যা আজ গৃহের জমির কাগজপত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হলো। প্রতিটি ঘরের জন্য ব্যয় হয়েছে ২ লক্ষ ৮৯ হাজার ৫০০ টাকা। প্রতিটি আধা পাকা ঘর এর দুটি কক্ষ উপরে রঙিন টিন, একটি রান্নাঘর, একটি টয়লেট ও একটি ইউটিলিটি স্পেস রয়েছে। ঘর প্রাপ্ত ইউনিয়ন গুলি হল মথুরেশপুর ইউনিয়নে ২৮ টি ,কৃষ্ণনগর ইউনিয়নে ২৪ টি, চাম্পাফুল ইউনিয়নে বারটি, রতনপুর ইউনিয়নে চারটি ও কুশুলিয়া ইউনিয়নের ৪৩ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবার পেয়েছে।

অনুষ্ঠানে এসময়ে আরও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা, সাংবাদিক, সূধী ও সুফলভোগী পরিবারের সদস্যবৃন্দ। সারাদেশে ৪১ লক্ষ ৪৮ হাজার মানুষ পুনর্বাসন করা হয়েছে।

সাতক্ষীরা সদর উপজেলা ও কালিগঞ্জ উপজেলা সহ সারাদেশের মধ্যে ১২ টি জেলার ১২৩ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড