সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
না‌বি‌কের নির্বাহী প‌রিচাল‌কের গাবুরায় প্রকল্প প‌রিদর্শন ও খাদ‍্য পু‌ষ্টির টাকা বিতরণ

না‌বি‌কের নির্বাহী প‌রিচাল‌কের গাবুরায় প্রকল্প প‌রিদর্শন ও খাদ‍্য পু‌ষ্টির টাকা বিতরণ

গাবুরা প্রতিনিধিঃ

দু‌র্যোগ কব‌লিত গাবুরায় দীর্ঘ দশ‌কেরও বে‌শি সময় ধ‌রে শিশু পুনর্বাস‌নের কাজ বাস্তবায়ন আস‌ছেন ব্রতী সমাজ কল‌্যাণ সংস্থা, ব্রতী‌কে অর্থসহায়তা ক‌রেন নর্থ আমে‌রিকান বাংলা‌দে‌শি ইসলা‌মিক ক‌মিউনি‌টি (না‌বিক)। ২ আগস্ট বুধবার বিকা‌লে গাবুরার ৩০০ ছিন্নমূল প‌রিবা‌রে প‌রিবার প্রতি ১৬০০ টাকা ক‌রে বিতরণ কার্য‌ক্রম শুরু করা হয়। গাবুরার ৬৮ নং খ‌লিশাবু‌নিয়া সরকারী প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে এই অনুষ্ঠা‌নে প্রধান অ‌তিথি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন না‌বি‌কের নির্বাহী প‌রিচালক জনাব ফজ‌লে এলাহী চৌধুরী, উপ‌স্থিত ছি‌লেন না‌বি‌কের বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ড. শফিকুল ইসলাম, ব্রতীর উপ-পরিচালক জনাব র‌ফিকুল ইসলাম ও না‌বি‌কের অন‌্যন‌্য কর্মকর্তাবৃন্দসহ ব্রতীর বু‌ড়ি‌গোয়া‌লিনী অ‌ফি‌সের স্টাফগন। উপ‌স্থিত ছিলেন গাবুরার শিশু পুনর্বাস‌নের উপকার‌ভোগী প‌রিবার।
অনুষ্ঠা‌নের শুরু‌তে ইয়া‌তিম দুস্থ প‌রিবা‌রে শিশুরা অ‌তিথী‌দের ফু‌লের তোড়া দি‌য়ে বরণ ক‌রে নেয়। আলোচনায় প্রধান অ‌তিথী ব‌লেন এক‌টি শিশুর মান‌সিক বিকা‌শে প‌রিবার ও সমাজ দায়বদ্ধ তাই সবার সহ‌যো‌গিতায় শিশু‌দের সু‌শিক্ষায় শি‌ক্ষিত কর‌লে তার জীবন আলো‌কিত হ‌বে। টাকা বিতরণ শে‌ষে না‌বিক এর নির্বাহী প‌রিচালক গাবুরায় ব্রতী প‌রিচা‌লিত না‌বি‌কের বিভিন্ন কার্য‌ক্রম প‌রিদর্শন ক‌রেন যেমন ব্রতীর ভাসমান স্বাস্থ‌্যসেবা, আয় বৃ‌দ্ধিমূলক সহায়তার কাজ, সু‌পেয় খাবার পা‌নি।
না‌বিক গাবুরা‌তে ব্রতীর মাধ‌্যমে শিশু সুরক্ষা, ভাসমান স্বাস্থ‌্যসেবা, সু‌পেয় পা‌নির অ‌ধিকার, মানবা‌ধিকার ভি‌ত্তিক গন‌ক্রিয়া সেচ্ছা‌সেবক দল প‌রিচালনা, দু‌র্যো‌গে জরুরী ত্রান বিতরণ, কুরবানী প্রোগ্রামসহ বি‌ভিন্ন সেবামুলক কাজ অব‌্যাহত রে‌খে‌ছে। ব্রতী ও না‌বি‌কের কা‌জে খু‌শি হ‌য়ে উপকার‌ভো‌গী প‌রিবার গাবুরার সাধারণ ম‌ানুষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড