সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
দেবহাটায় স্বাস্থ্যসেবার উন্নয়ন কর্মসূচির উদ্বোধন

দেবহাটায় স্বাস্থ্যসেবার উন্নয়ন কর্মসূচির উদ্বোধন

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি:

দেবহাটা উপজেলার স্থানীয় স্বাস্থ্যসেবার উন্নয়ন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলার সখিপুরস্থ লাইট হাউজ কমিউনিটি সেন্টারে এ্যামেরিকেয়াস্ ফাউন্ডেশন ইনকর্পোরেটেডের অর্থায়নে আশার আলো সংস্থার বাস্তবায়নে এ প্রকল্প উদ্বোধন কর্মশালা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার (রুটিন ডিউটি) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ রিফাতুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: পলাশ দত্ত, এ্যামেরিকেয়াস্ ফাউন্ডেশন ইনক কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ এবিএম কামরুল আহসান। সভাপতিত্ব করেন আশার আলোর নির্বাহী পরিচালক আবু আবদুল্লাহ আল আজাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, ইউপি সচিব ফারুক হোসেন সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।
প্রকল্পটি কমিউনিটি ক্লিনিকের কর্মীদের সক্ষমতা বৃদ্ধি, কমিউনিটি ক্লিনিকের উন্নতির মাধ্যমে মানসম্পন্ন প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা বৃদ্ধি করা, সরকারী নির্দেশিকাগুলির সাথে সামঞ্জস্য করার জন্য কমিউনিটি স্বাস্থ্য কর্মী ও কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের সক্ষমতা বৃদ্ধি করা, কমিউনিটি ক্লিনিকের পানি, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধির জন্য অবকাঠামোগত উন্নয়নে সহায়তা করা, কমিউনিটি হতে উপজেলা ও জেলা পর্যায়ে স্বাস্থ্য কেন্দ্রের একটি উন্নত রেফারেল সেবার ব্যবস্থায় কাজ করে যাবে প্রকল্পটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড