সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে পোড়াকাটলা গ্রামে বিশ্বাস বাড়িতে  চলাচলের পথে বাথরুম নির্মাণের অভিযোগ

শ্যামনগরে পোড়াকাটলা গ্রামে বিশ্বাস বাড়িতে  চলাচলের পথে বাথরুম নির্মাণের অভিযোগ

 উপকূলীয় অঞ্চল( শ্যামনগর)  প্রতিনিধিঃ
 বুড়িগোয়ালিনী ইউনিয়নের  পোড়াকাটলা গ্রামে বিশ্বাস বাড়িতে হিংসাত্মক ভাবে পূর্ব শত্রুতার জেরে  চলাচলের পথে বাথরুম নির্মাণের অভিযোগ উঠেছে। পোড়াকাটলা গ্রামের সাবেক শিক্ষক অরুণ কান্তি বিশ্বাস  পিতা মৃত বিনোদবিহারী বিশ্বাস। তারা তিন ভাইয়ের মধ্যে ছোট ভাই বরুণ  কান্তি বিশ্বাস  বাদী হয়ে শ্যামনগর থানায়  অভিযোগে করে। অভিযোগের  প্রেক্ষিতে বলেন তার বড় ভাই  অরুণ কান্তি বিশ্বাস দুর্দান্ত হিংস্র প্রকৃতির।
বিবাদী অরুণ কান্তি বিশ্বাস আমার চলাচলের পথ জবর দখল করার জন্য বিভিন্নভাবে পায়তারা করা সহ বিপদে ফেলা থেকে শুরু করে হুমকি ধামকি যাতায়াতের পথ বন্ধ করে দেওয়ার চেষ্টা করেছে।
এমনকি স্থানীয়ভাবে কোন সালিশ বিচার হলেও তা মানেন না তিনি । গত ২৮ এপ্রিল ২০২৩ তারিখে  পৈত্রিক সম্পত্তি থেকে যাতায়াতের পথে বাথরুম নির্মাণ করার পায়তারা করতে থাকে  অরুন কান্তি বিশ্বাস বিবাদী । বিষয়টি  ছোট ভাই বরুন কান্তি বিশ্বাস জানতে পেরে বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যানের মহোদয়ের নিকট লিখিত অভিযোগ করেন। ভারপ্রাপ্ত  চেয়ারম্যান  আব্দুর রউফের ভাষ্যমতে  তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক তার পারিবারিক যাতায়াতের পথে বাথরুম তৈরি করার বিষয়টি ইউনিয়ন পরিষদে বিচার না করে, পারিবারিক মীমাংসা  করার জন্য  জানান, কোন আপস মীমাংসা কে উপেক্ষা করে  পেশী শক্তির জোর দেখিয়ে ৪ মে পুনরায়  বন্ধ থাকা কাজ চালু করে,  ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ  আরো জানান আমি সরোজিনী তদন্ত করেছি ওখানে বাথরুম করাটি অনুপযোগী  এবং দৃষ্টিকটু।  একজন দফাদার ও দুজন চৌকিদারকে দিয়ে কয়েকবার কাজ বন্ধ করার জন্য বলা হয়েছে।  কিন্তু কোন বিষয়ে তোয়াক্কা না করে আজ ভোর থেকে আবার কাজ শুরু করেছে। এ বিষয়ে পোড়াকাটলার ইউপি সদস্য স্বপন বিশ্বাস বলেন আমি একই বাড়ির মানুষ  হয়েও অনেকবার কাজটি বন্ধ রেখে আপোষ মীমাংসার প্রস্তাব দিয়েছে,  কিন্তু কোন বিষয়ে গুরুত্ব না দিয়ে  জোর করে কাজ করছে। বিষয় টি  ভারপ্রাপ্ত চেয়ারম্যান  মহোদয়কে অবহিত  করে  উপজেলা প্রশাসন ও থানার আশ্রয় গ্রহণ করার জন্য বলেছি।   বরুণ কান্তি বিশ্বাসের স্ত্রী  নমিতা বালা সরকার শিক্ষিকা  তিনি  বাংলাদেশ মতুয়া মিশন সাতক্ষীরা জেলার সভাপতি বলেন আমার বাড়িতে মতুয়াদের বিভিন্ন অনুষ্ঠান হয়।  শিবের আরাধনা পূজা অর্চনা চলে, তারা কিভাবে বাথরুমের উপর দিয়ে আমার বাড়িতে আসবেন বলে কান্নায় ভেঙে পড়েন । এ বিষয়ে স্থানীয় মানুষের মধ্যে খোপের সৃষ্টি হয়েছে।  মতুয়া মিশন  বুড়িগোয়ালিনী ইউনিয়নের সভাপতি দুলাল হালদার  বলেন পারিবারিক যাতায়াত পথে বাথরুম নির্মাণের বিষয়টি দুঃখজনক।  যাতায়াত পথের উপরে বাথরুম নির্মাণ করার বিষয়টি সাংঘর্ষিক  ঘটনা ঘটতে পারে বলে জানান এলাকাবাসী। বিষয়টি নিয়ে বরুণ কান্তি বিশ্বাস বাদী  ৪ মে সকাল ১০টায়  থানায় একটি অভিযোগ দায়ের করেন ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড