সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
ভূমিহীনদের গৃহ প্রধান উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রেস ব্রিফিং

ভূমিহীনদের গৃহ প্রধান উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রেস ব্রিফিং

মাসুদ পারভেজঃ

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিব শত বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহীন পরিবারদের বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টায় চতুর্থ পর্যায়ে গৃহ প্রদানের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রেস ব্রিফিং অনুষ্ঠিত।
সোমবার (২০ মার্চ) বিকাল ৪টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে গৃহ নির্মাণ কাজ প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা উপস্থিত থেকে প্রেস রিলিজের মাধ্যমে সাংবাদিকদের বিষয়টি লিখিতভাবে নিশ্চিত করেন। তিনি তার লিখিত বক্তব্যে জানান মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন তথা “ক” শ্রেণীর ভূমিহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান।

২লক্ষ ৮৪ হাজার ৫শত টাকার অর্থায়নে আধা পাকা ঘরে ২টি কক্ষ উপরে রঙিন টিনের ছাউনি। ১টি রান্নাঘর ১টি টয়লেট ও ১টি ইউটিলিটি স্পেস রয়েছে। সারাদেশের ন্যায় কালীগঞ্জ উপজেলায় কালিগঞ্জ উপজেলায় ৪০টি গৃহের বরাদ্দ পাওয়া যায়। কালীগঞ্জ উপজেলায় মোট ৩৭১ জন ভূমি পরিবারের তালিকা প্রস্তুত করা হয়েছে যার মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে ২২১ পরিবারকে জমিও ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। অবশিষ্ট ১১০ টি ঘরের কার্যক্রম চলমান যা পরবর্তীতে সম্পন্ন করে উপকার ভোগীদের হস্তান্তর করা হবে।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে ঘর সমূহ শুভ উদ্বোধন করবেন। অনুরূপ কালীগঞ্জ উপজেলায়ও উদ্বোধন করা হবে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য সহ সাংবাদিক, সুধিবৃন্দ উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যসচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, সহকারী কমিশনার (ভূমি) আজহার আলী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ ছাড়াও উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় কালিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি হাফিজুর রহমান সাধারণ সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ যুগ্ম সম্পাদক মাসুদ পারভেজ ক্যাপ্টেন সাংগঠনিক সম্পাদক আরাফাত আলি সাংবাদিক হাবিবুল্লাহ বাহার, ফজলুল হক, জিএম মামুন, আবুল কালাম প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড