সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যান এর সহযোগীতায় সরকারী জায়গার গাছ কাটার অভিযোগ

ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যান এর সহযোগীতায় সরকারী জায়গার গাছ কাটার অভিযোগ

 

নিজস্ব প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে ধুমঘাট‌ অন্তাখালি‌ এলাকায় ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় সরকারি জায়গার গাছ কাটার অভিযোগ উঠেছে।বৃহস্পতিবার ১২টার দিকে ঈশ্বরীপুর‌ ইউনিয়ন ধুমঘাট‌ অন্তাখালি‌ এলাকায় এ ঘটনা ঘটে।

 


ধুমঘাট‌ অন্তাখালি‌ গ্রামের মৃত্যু নূর আলী গাজী পুত্র ইয়ারাব গাজী মালয়েশিয়া প্রবাসী’র স্ত্রী
স্থানীয় কাঠ ব্যাবসায়ী আব্দুল হোসেন,
বাক্কার, নেছার, দের দিয়ে ক্লিনিক মোড় থেকে ধুমঘাট গামি‌ অন্তাখালি‌ এলাকায় রাস্তার পাশে সরকারি জায়গার গাছ কাটে।

এ ব্যাপারে ইয়ারাব গাজী মালয়েশিয়া প্রবাসী’র স্ত্রী কাছে সরকারি জায়গার গাছ কাটছেন কেনো জানতে চাইলে তিনি বলেন, রাস্তার পাশ দিয়ে পাঁচিল দেওয়া হবে। আমি আমাদের চেয়ারম্যান এর কাছে বলেছি। তিনি কাটতে বলেছেন। তিনি আরো জানান, ইউনিয়ন ভূমি অফিসে কর্মকর্তা মুনজির‌ আহাম্মেদ এসে আমাদের গাছ সরাতে নিষেধ করে দিয়েছে। এবং জমির কাগজপত্র নিয়ে ভূমি অফিসে যেতে বলেছে।

এলাকাবাসীর অভিযোগ স্বামী দেশের বাইরে (মালয়েশিয়া) থাকায় স্ত্রীর প্রভাব খাটিয়ে রাস্তার পাশে সরকারি জায়গার গাছ কাটে নিচ্ছে। তিনি কাউকে তোয়াক্কা করে না, সবাইকে ম্যানেজ করে ফেলতে পারে তার বাবার বাড়ি বংশীপুর।

 

ঈশ্বরীপুর ইউনিয়নের ভূমি কর্মকর্তা মুনজির‌ আহাম্মেদ এর সাথে কথা হলে তিনি জানান, আমি সরজমিনে গিয়ে তাদের গাছ সরাতে নিষেধ করে দিয়েছি তাদের অফিসে আসতে বলেছি, মাপ জরিপ শেষ যদি সরকারি জায়গা গাছে হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট জিএম শুকুর আলী কাছে আপনার নির্দেশে সরকারি জায়গার গাছ কাটা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমি তাদের গাছ কাটার জন্য বলবো কেনো, আমি দেখে তাদের নিষেধ করেছি, তারপরেও যদি তারা এ কাজ করে থাকে তাহলে ভূমি অফিস তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড