সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
কয়রায় মেধাবী শিক্ষার্থীর পাশে মামুন

কয়রায় মেধাবী শিক্ষার্থীর পাশে মামুন

 

মোঃ আল-আমিন (রানা)
বেদকাশী (করয়া) প্রতিনিধি।

খুলনার কয়রা উপজেলার গিলাবাড়ী চায়ের দোকানদার শাহিনুর রহমান গাজীর মেয়ে সানজিদা আক্তার অর্থ সংকটে কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারছেন না বিষয়টি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সাবেক সদস্য সাইফুল্লাহ্ আল মামুন জানতে পেরে তাঁর কলেজে ভর্তি হওয়ার জন্য প্রয়োজনীয় টাকার ব্যবস্থা করেছেন।

চা বিক্রেতার মেয়ে সানজিদার অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত শিরোনামে কয়রা সাংবাদিক ফোরামের পেইজে সোমবার সংবাদ প্রচার হওয়ার পরে বিষয়টি নজরে আসে আওয়ামী লীগ নেতা সাইফুল্লাহ আল মামুনের।

সানজিদা আক্তার ২০২২ সালে ভি,কে,এস,এ গিলাবাড়ি পিজি ইউনাইটেড একাডেমী থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ফাইভ এবং জেএসসি ও পিএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে জিপিএ ফাইভ পায়। চলমান উচ্চ মাধ্যমিকে ভর্তি পরীক্ষায় জায়গীর মহল কোমরউদ্দিন ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ পেলেও অর্থের অভাবে ভর্তি হতে পারছিলেন না মেধাবী এ শিক্ষার্থী।

এ বিষয়ে সানজিদা আক্তার আবেক আপ্লুত হয়ে বলেন, টাকার অভাবে কলেজে পড়ার স্বপ্নটা ভেঙে গিয়েছিল।আওয়ামী লীগ নেতা মামুন ভাইয়া আমার ভর্তির ব্যবস্থা করে দিয়েছেন এবং লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য সহায়তা করার আশ্বাস দিয়েছেন। এতে আমি অনেক খুশি,পড়ালেখা চালিয়ে যেতে পারবো।

আওয়ামী লীগ নেতা সাইফুল্লাহ আল মামুন বলেন,” আমি নিজেও অনেক ঘাত প্রতিঘাতে আজকের অবস্থানে পৌছিয়েছি। অর্থভাবে একজন মানুষের লেখাপড়া স্থবির হয়ে যাবে- এটা মানতে পারিনা। তাই সাধ্যমতো পাশে থাকার চেষ্টা করেছি”।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড