সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
দেবহাটা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক

দেবহাটা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক

 

সাতক্ষীরা প্রতিনিধি:

নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির উদ্যোগে সাতক্ষীরা সীমান্তে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেবহাটার রুপসী ম্যানগ্রোভ পর্যাটন কেন্দ্র পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যায়, সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে সাতক্ষীরার ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়কের কার্যালয় সূত্রে জানা গেছে, সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকের আয়োজন করে বিজিবি। বৈঠকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন কমান্ডাররা স্ব স্ব বাহিনীর পক্ষে নেত্বত্ব দেন।

ঘণ্টাব্যাপী বৈঠকে সীমান্তে নজরদারি বাড়ানো, সীমান্তে হত্যা বন্ধ, বিএসএফ/ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী চোরাচালান প্রতিরাধ, নারী ও শিশু পাচার, অনুপ্রবেশ রোধ, মাদকসহ চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমাতে আলোচনা হয়েছে।

এছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযাগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফের মধ্যে বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে উভয়পক্ষ সম্মত হয়েছেন বলে নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ কামরুল আহসান জানান।

ভারতের অভ্যন্তরে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির ১০ সদস্যর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ কামরুল আহসান এবং ভারতীয় ৮ সদস্যর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৮৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অনুরাগ মানী

উপস্থিত ছিলেন ১৭ বিজিবির ভারপ্রাপ্ত এ‍্যাডজুটেন্ট ক্যাপ্টেন শাহ রেজা আল-ফামি। ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক শাহ খালেদ ইমাম সহ ২ জন কোম্পানি কমান্ডার ও অন্যান্য পদবীর ৫ জন উপস্থিত ছিলেন। ভারতের পক্ষে ৮ সদস্য বিশিষ্ট বিএসএফ দলের নেতৃত্ব দেন ৮৫ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট অফিসার শ্রী অনুরাগ মানী। বিএসএফ এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ড‍্যান্ট মুকেশ কুমার, ৩ জন কোম্পানি কমান্ডার সহ অন্যান্য পদবীর ৩ জন উপস্থিত ছিলেন।

 

পতাকা বৈঠক ও পর্যবেক্ষণ সভা ফলপ্রসু হয়েছে বলে জানান নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ কামরুল আহসান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড