সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির উদ্যোগে সীমান্তে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক

নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির উদ্যোগে সীমান্তে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক

এম এ হালিম  শ‍্যামনগর থেকেঃ
 নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির উদ্যোগে সীমান্তে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
গত ইং ৫ জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১১.০০ ঘটিকায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার উকসা সীমান্তে নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ কামরুল আহসানের নেতৃত্বে বর্ডার গার্ড বাংলাদেশ নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষীর (বিএসএফ) ঊর্ধ্বতন কর্মকর্তাদের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
সীমান্তে নিরাপত্তা জোরদার, সহাবস্থান, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখার লক্ষে বৃহস্পতিবার সকাল ১১ টায় বাংলাদেশের অভ্যন্তরে উকসা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে  অধিনায়ক পর্যায়ে শুরু হয়ে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে দু-দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সর্বাত্মক আলোচনা হয়েছে এবং  দু-পক্ষই একত্রে সীমান্ত রক্ষায় অবিচল ভাবে কাজ করার অঙ্গীকার সহ বিভিন্ন সীমান্তে অপতৎপরতা  রোধে সর্বদা একসাথে কাজ করার আশ্বাস প্রদান করেন।
পতাকা বৈঠকে অনুষ্ঠানে  ১১ সদস্য বিশিষ্ঠ বাংলাদেশ বডার গাড (বিজিবি) দলের নেতৃত্ব দেন নীলডুমুর  ব্যাটালিয়ন ১৭ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ কামরুল আহসান। এছাড়া বাংলাদেশ বিজিবির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত এ‍্যাডজুটেন্ট  ক্যাপ্টেন শাহ রেজা আল-ফামি। ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক শাহ খালেদ ইমাম সহ ৩ জন কোম্পানি কমান্ডার ও অন্যান্য পদবীর ৫ জন উপস্থিত ছিলেন।  ভারতের পক্ষে ১৫ সদস্য বিশিষ্ট বিএসএফ দলের নেতৃত্ব দেন ১১৮ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট অফিসার শ্রী রাজেস কুমার ত্রিপাটি।  এছাড়া ভারত বিএসএফ এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ড‍্যান্ট
শ্রী  সোয়েমবার সিং, ৬ জন কোম্পানি কমান্ডার  সহ অন্যান্য পদবীর ৭ জন উপস্থিত ছিলেন।
উক্ত পাতাকা বৈঠক সভায় বিজিবি ও বিএসএফ কর্তৃপক্ষ সীমান্তে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। আগামী দিনগুলোতে উভয় দেশের সীমান্তে যাতে শান্তি বজায় থাকে এবং আন্তঃসীমান্ত সমস্যাসমূহ পারস্পারিক আলোচনার মাধ্যমে সমাধানের আশাবাদও ব্যক্ত করা হয়। এ ছাড়া বৈঠকে সীমান্ত চোরাচালান, মাদক, নারী ও শিশু পাচার প্রসঙ্গও স্থান পায়।
পতাকা বৈঠক ও পর্যবেক্ষণ সভা ফলপ্রসু হয়েছে বলে জানান নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ কামরুল আহসান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড