সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
বুড়িগোয়ালিনী ভামিয়া ও বনবিবিতলা গ্রামের ৪১ টি পরিবারের মাঝে পানি সংরক্ষনের জন্য প্লাস্টিক ট্যাংকি বিতরন 

বুড়িগোয়ালিনী ভামিয়া ও বনবিবিতলা গ্রামের ৪১ টি পরিবারের মাঝে পানি সংরক্ষনের জন্য প্লাস্টিক ট্যাংকি বিতরন 

রবিউল ইসলাম বুড়িগোয়ালিনী (শ‍্যামনগর) প্রতিনিধিঃ
ভৌগলিক অবস্থান এবং জনসংখ্যার ঘনত্বের কারণে বাংলাদেশ বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ ও দুর্যোগ প্রবণ দেশ।
সাম্প্রতিক সময়ে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবে ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগ এদেশের মানুষের জীবন – জীবিকা ও জান মালের ব্যাপক ক্ষতি সাধন করছে। জলবায়ু পরিবর্তনের বিষয়টি সামগ্রিক উন্নয়নের অন্তরায় হিসেবে বিবেচনা করে বাংলাদেশ সরকার এর পাশাপাশি অনেক বে -সরকারী প্রতিষ্ঠান নানাবিধ কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।
সিসিডিবি নামক মানবকল্যান বেসরকারী প্রতিষ্ঠান এলাকার টেকসই উন্নয়নের সাথে সাথে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় প্রশমন ও অভিযোজন সম্পর্কিত প্রযুক্তির গুণগত মান উন্নয়ন এবং প্রযুক্তি হস্তান্তরে স্থানীয় উদ্ভাবনী জ্ঞানকে সম্পৃক্ত করে এই সকল প্রযুক্তি প্রচার ও প্রসারে উল্লেখযোগ্য অবদান রাখছে। তাই সাতক্ষীরা জেলার , শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ভামিয়া গ্রাম ও ২ নং ওয়ার্ডের বনবিবিতলা গ্রামে সুপেয় পানির সংকট নিরসন এর লক্ষ্যে ৪১ টি পরিবারের মাঝে ১৫শ লিটার পানির ট্যাংকি সহ পানি বিশুদ্ধকরন ফিল্টার সহযোগীতা করার জন্য পরিকল্পনা করেন ।তারই ধারাবাহিকতায় ১৫ নভেম্বর ২০২২ রোজ মঙ্গলবার  শ্যামনগর উপজেলার সম্মনিত উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আক্তার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকার ভোগীদের মাঝে ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ থেকে ৪১ টি ট্যাংকি (১৫০০ লি.)  বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করেন ।
উক্ত বিতরন কর্মসূচীতে  বিশেস অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মোল্লা। প‍্যানেল চেয়ারম্যান আব্দুর রউফ,
 ৮ ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: রবিউল ইসলাম ও মো:  মহাতাব সরদার, মহীলা মেম্বার মাসুরা বেগম ও ফাতেমা বেগম, সিসিডিবি প্রতিষ্ঠানের উপজেলা সমন্বয়কারী মি: সুজন বিশ্বাস, কংকন বৈরাগী, অনিতা দাস , নেন্সি বিশ্বাস , অখিল মন্ডল প্রমূখ।
অনুষ্ঠান পরিচালনা করেন মি: জগদীশ সরদার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড