সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ উদযাপন

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ উদযাপন

শ‍্যামনগর (উপকূল) প্রতিনিধি।
 আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ উপলক্ষে বুড়িগোয়ালিনি ইউনিয়ন পরিষদ এর আয়োজনে বেসরকারি সংস্থা সিসিডিবি-বাংলাদেশে দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য জরুরি প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ (স্টেপ এন্ড বিল্ড-ইন) প্রকল্প এবং কারিতাস খুলনা অঞ্চল কর্তৃক পরিচালিত পরিবার ও সমাজ পর্যায় ঘূর্ণিঝড় প্রস্তুতি (এফসিসিপি-৩) প্রকল্প এর সহযোগিতায় দিনব্যাপি বিভিন্ন কর্যক্রম অনুষ্ঠিত হয়।
এবারের প্রতিপাদ্য বিষয়  দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যাবস্থা’ । উক্ত অনুষ্ঠান উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বুড়িগোয়ালিনি ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে এলাকা ঘুরে আবার পরিষদে এসে আলোচনা সভা দিয়ে শেষ করা হয় ।
 আলোচনায় বুড়িগোয়ালিনি ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম তার বক্তবে বলেন আমাদেরকে সচেতন হতে হবে এবং সতর্ক থাকতে দুর্যোগ মোকাবেলার পাশাপাশি দুর্যোগ প্রশমনে কাজ করতে হবে।
এই সময় উক্ত দিনের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে বক্তব্য প্রদান করেন প্যানেল চেয়ারম্যান মো: আব্দুর রউফ,সিসিডিবি- স্টেপ এন্ড বিল্ড-ইন প্রকল্প এর প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন,কারিতাস খুলনা অঞ্চলের।
 এফসিসিপি-৩ প্রকল্পের মাঠ কর্মকর্তা মি: শিপলু মন্ডল এবং ইডুকো এনজিও এর প্রতিনিধি। এছাড়া গাবুরা ইউনিয়নে গাইনবাড়িতে সিসিডিবি এর আয়োজনে  কমিউনিটিতে বর্নাঢ্য র‌্যালি ও প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 আলোচনা শেষে ৬নং দুর্গাবাটি এলাকার দুর্যোগে ক্ষতিগ্রস্থরা সংস্কারের জন্য অর্ধশতাধিক জনগন সেচ্ছায় শ্রম দেন। পরবর্তিতে প্রত্যেককে একটি করে ফলজ বৃক্ষ প্রদান করা হয়। উলেক্ষিত দিবষের প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে  চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে প্রথম দ্বিতিয় ও তৃতীয় স্থান অধিকারিদের প্ররুস্কার প্রদান করেন সম্মনিত চেয়ারম্যান ৯ নং বুড়িগোয়ালিনি ইউনিয়ন, শ্যামনগর, সাতক্ষিরা। সকালের কার্যক্রম সমাপ্ত হওয়ার পর বিকাল ৪.০০ ঘটিকায় ৫,৬ এবং ৯ নং ওয়ার্ডে একযোগে এই দিবসের তাৎপর্য নিয়ে কারিতাস এফসিসিপি-৩ প্রকল্প এবং সিসিডিবি এর যৌথ উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালনে সহযোগীতা করার জন্য সিসিডিবি (স্টেপ এন্ড বিল্ড-ইন প্রকল্প),  কারিতাস খুলনা অঞ্চলের এফসিসিপি-৩ প্রকল্প, এবং ইডুকো এনজিওকে ইউনিয়নের চেয়ারম্যান মহোদয় ধন্যবাদ ও কৃতজ্ঞা প্রকাশ করেন।
এদিকে শ্যামনগর উপজেলায় উপজেলা পরিষদে একটি বর্নাঢ্য র‌্যালি শেষে আলোচনাসভা সম্মনিত উপাজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য ১০৮ সাতক্ষীরা
 এস এম জগলুল হায়দার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ‍্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস
 বিষয়ের উপর অত্যন্ত ফলপ্রসূ আলোচনাসভা অনুষ্ঠিত হয় যেখানে সিসিডিবি যৌথভাবে অনশগ্রহন করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড